শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

সড়কে মৃত্যুর মিছিল, প্রতিবাদে এলাকাবাসী

দিদারুল আলমের সংসারে ১২ নভেম্বর তৃতীয় সন্তান ভূমিষ্ট হয়। ঘরে নতুন মানুষের আগমনে আনন্দের হলেও, অভাব অনটনের কারণে আনন্দ দীর্ঘায়িত হল না। কারণ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত হয়ে গেছে, তার অর্থনৈতিক অবস্থা। এর থেকে উত্তরণের জন্য কাপড়ের দোকানে চাকরি নিলেন। এতে টানাপোড়েনের সংসার চলতে লাগল কোনমতে।

কিন্তু একটি দূর্ঘটনা, তার জীবনটা কেড়ে নিয়ে গেল, পরিবারকে করে দিল নিঃস্ব।
গত ১৩ই নভেম্বর সন্ধ্যায় হাটহাজারী উপজেলার বড়দিঘীর পাড়স্থ সুলতান নশরত শাহ মসজিদের সামনে রাঙ্গামাটি সড়ক পার হচ্ছিলেন দিদারুল আলম। তিনি রাস্তা পার হওয়ার সময় ভুল সাইড থেকে দ্রুত গতিতে বাইক চালিয়ে আসছিলো একজন বাইক আরোহী। অপ্রস্তুত দিদার কিছু বুঝে উঠার আগেই তাকে সজোরে ধাক্কা দেয় বাইক আরোহী। মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে লুঠিয়ে পড়েন দিদারুল আলম। পথচারীদের সহায়তায় তৎক্ষনাত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। অন্যের ভুলের কারণে নিভে গেল দিদারুল আলমের জীবন প্রদীপ। তার মৃত্যুতে এলাকায় ক্ষোভের সঞ্চার হয় এবং প্রতিবাদে নেমে পড়েন এলাকাবাসী।

দিদারুল আলমের মৃত্যুতে ক্ষতিপূরণ, রাস্তার পাশে অবৈধ পার্কিং উচ্ছেদ, বেপরোয়া গাড়ি চালানো রোধকরা, রাস্তার সম্পূর্ণ ডিভাইডার দ্রুত নির্মাণ এবং নিরাপদ সড়কের দাবিতে এলাকাবাসী ১৬ নভেম্বর মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেন। তারা বলেন, এমনেই আর্থিক টানাপোড়েনে চলতেছে দিদারুল আলমের সংসার। এখন তার মৃত্যুতে আরো অন্ধকার ঘণীভূত হল তার সংসারে। তাই সকলের উচিত দিদারুল আলমের পরিবারের পাশে দাড়ানো এবং ক্ষতিপূরণ ও দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন করা জরুরী।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উপস্থিত ছিলেন বড়দিঘীর পাড় সুলতান নশরত শাহ্ নূরানী ও এবতেদায়ী মাদ্রাসার সভাপতি আলহাজ্ব নুরুল আলম কোম্পানি, সাধারণ সম্পাদক নাঈম আলম, মুক্তিযোদ্ধা আবু সৈয়দ, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবু তাহের, আওয়ামী লীগ নেতা শফিউল আজম, আজম উদ্দিন মেম্বার, মুন্সি উসমান গনি, জালাল উদ্দীন, ইয়াছিন, ফরিদ, রাসেল, আলী আজগর, মাওলানা শফি, মাওলানা নুরুল কবির প্রমুখ।
উল্লেখ্য, আন্দোলনের পরদিন ১৭ নভেম্বর ব্যবসায়ী মোহাম্মদ মুছা নামে একজন ব্যক্তি একই স্থানে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মারা যায়। তিনি ১০ নং উত্তর মাদার্শা ২ নং ওয়ার্ড আলী মোহাম্মদ নিবাসী। প্রতিনিয়ত চলছেই সড়ক দূর্ঘটনা। আর এভাবেই হারিয়ে যাচ্ছে দিদারুল আলমের মত ব্যক্তিরা। তাই এলাকাবাসীর দাবিগুলো দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের আশা করেন, মানববন্ধনের আগত নেতৃবৃন্দ। অন্যথায় দাবি আদায়ে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com